ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

আব্দুর রাজ্জাককে পেয়ে মিনহাজুলের উচ্ছ্বাস

জাতীয় নির্বাচক কমিটিতে দীর্ঘ দিন ধরে শূন্য হয়ে থাকা তৃতীয় নির্বাচক পদ পূরণ হচ্ছে ক্রিকেটার আব্দুর রাজ্জাককে দিয়ে।


নির্বাচক কমিটির অপর দুই সদস্য মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন রাজ্জাককে নতুন ভূমিকায় স্বাগত ও শুভকামনা জানিয়েছেন। তাদের বিশ্বাস, ক্রিকেট ক্যারিয়ারের মতো নির্বাচক পদেও সফল হবেন আব্দুর রাজ্জাক।


জাতীয় দল, ‘এ’ দল, এইচপি টিমসহ জাতীয় লিগ, জাতীয় ক্রিকেট লিগ, বিপিএলের দল নির্বাচনে নির্বাচকদের কাজ করতে হয়। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও রাখতে হয় খোঁজ। ২০১৭ সালের আগস্ট থেকে নান্নু ও হাবিবুল কাজগুলো করে আসছিলেন। এর আগে তৃতীয় নির্বাচক ছিলেন সাজ্জাদ আহমেদ শিপন।


কাজের জায়গা বৃদ্ধি পাওয়ায় একজন তৃতীয় নির্বাচকের চাহিদা তৈরি হয়েছিল। এজন্যই কমিটিতে আরেকজনের খোঁজে ছিল বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। আর সেই জায়গায় তাদের প্রথম পছন্দ রাজ্জাক। শেষ পর্যন্ত তাকেই চূড়ান্ত করলো বিসিবি।


কিছুদিনের মধ্যেই তিনি আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন। দল নির্বাচনের নতুন সঙ্গীকে স্বাগত জানিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘অবশ্যই ওর জন্য শুভকামনা থাকবে। আমরা যেভাবে কাজ করছি আমাদের সাথে কাজ করবে। আমাদের অভিজ্ঞতাটা ভাগাভাগি করতে পারবো। আমরা দুজন অনেকদিন ধরে কাজ করছি। এই অভিজ্ঞতাটা কাজে লাগানো যাবে।’


জাতীয় দলের জার্সিতে ১৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি খেলা রাজ্জাক এখনও ক্রিকেট থেকে অবসরে যাননি। প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেট সংখ্যায় রয়েছেন চূড়ায় (৬৩৪) । এছাড়া ছোটবড় আরও অর্জন তো আছেই। মিনহাজুলের বিশ্বাস, ‘ওর খেলোয়াড়ি ক্যারিয়ার অনেক সফল। আমি মনে করি নির্বাচক হিসেবেও ও সফল হবে।’

ads

Our Facebook Page